ভোলা চরফ্যাশনে দু‘সাংবাদিকের বিরুদ্ধে মামলা, বিএমএসএফ এর নিন্দা!

News News

Desk

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০২১

চরফ্যাশন প্রতিনিধিঃ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, চরফ্যাশন উপজেলা ১২৪ শাখার কোষাধক্ষ্য নোমান চৌধুরী ও ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল ইসলামসহ তার পরিবারের ১৩ জনের বিরুদ্ধে চরফ্যাশন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে এলাকার একটি কিশোর গ‍্যাং চক্র।

 

মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন‍্য দুলারহাট থানাকে নির্দেশ দিয়েছেন আদালত ।

স্থানীয় সূত্রে জানা যায়, চরফ্যাশন উপজেলার আহম্মদপুর গ্রামের ফরিদাবাদ গ্রামের ২০ জুলাই বিকালে তাদের গাছ থেকে হানিফ, হিরন, এমরান, আল আমীন, তাছলিমা বেগম, নুরজাহান,হাফেজা বেগম গংরা নারিকেল পাড়ছিল। এই ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিকের পিতা নুরুল ইসলাম,ও তার ছেলে আনোয়ার, সিরাজুল ইসলামসহ ৫/৬জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে। এই ঘটনায় দুলারহাট থানায় একটি মামলা দায়ের করা হয়।পরে ৪ কিশোরগ্যাংকে থানা পুলিশ আটক করে। বাকী আসামীদেরকে আটক না করে ফয়সালার কথা বলে দুলারহাট থানার ওসি মুরাদ হোসেন, স্থানীয় আহম্মদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, মুজিবনগর ইউপির চেয়ারম্যান আব্দুল ওদুদ মিয়া, সাবেক ইউপির সদস্য রুহুর আমীন রনি, বর্তমান সদস্য ইব্রাহীম, কামরুল ইসলামসহ জমি মাপ দেয়। এতে হানিফ মাঝি থেকে সাড়ে ১৩ শতাংশ জমি পাওয়ানা হয়েছে। ওই জমি সাংবাদিক পরিবারকে বুজিয়ে না দিয়ে উল্টো চরফ্যাশন আদালতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ২৫ অক্টোবর।

এদিকে সাংবাদিক পরিবারের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দেয়ায় বাংলাদেশ মফাস্বল সাংবাদিক ফোরামের সভাপতি আমাদের সময় প্রতিনিধি আদিত্য জাহিদ, সম্পাদক সংবাদ প্রতিদিন প্রতিনিধি নুরুল্লাহ ভূইয়াসহ নেতৃবৃন্দরা প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।