লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর উদ্যোগে ফ্রি অক্সিজেন সার্ভিস’ চালু

News News

Desk

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২১

মোঃ সাইমুন ইসলাম, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ সারা দেশব্যাপি করোনা ভাইরাসের মহামারি ক্লান্তি লগ্নে দেশে যখন অক্সিজেনের সংকট। তখনই সরকারি-বেসরকারি ভাবে চালু হয়েছে ‘হ্যালো অক্সিজেন সার্ভিস’।

তারই ধারাবাহিকতায় কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনছার উদ্দিন মোল্লার ব্যক্তি উদ্যোগে বৃহস্পতিবার (৫ আগষ্ট) সকাল থেকে ‘হ্যালো চেয়ারম্যান ফ্রি অক্সিজেন সার্ভিস’ চালু করছেন। করোনা আক্রান্ত কেউ চেয়ারম্যানের ব্যক্তিগত (০১৭১৮-৮১৫৬০১) মোবাইল নম্বরে ফোন করলেই তার কাছে পৌঁছে দেয়া হবে অক্সিজেন এমনটাই জানিয়েছেন মোঃ আনছার উদ্দিন মোল্লা। তিনি বলেন আমি সর্বদাই মানুষের সেবায় কাজ করে যেতে চাই তার জন্য সকলের সহযোগিতা চাই।

বর্তমানে প্রায় প্রতিটি পরিবারের কেউ না কেউ জ্বর ও সর্দি কাশিতে আক্রান্ত রয়েছেন। নানা কারণে তাদের সিংহভাগই করোনা পরীক্ষা করছেন না। করোনাভাইরাস ও জ্বর-সর্দিতে আক্রান্তদের মধ্যে কেউ কেউ শ্বাসকষ্টে ভুগছেন। করোনা আক্রান্ত ও শ্বাসকষ্টজনিত সমস্যার রোগীদের বিনামূল্যে জরুরি অক্সিজেন সেবার লক্ষ্যে সম্প্রতি ব্যক্তি উদ্যোগে চালু হয়েছে ‘হ্যালো চেয়ারম্যান ফ্রি অক্সিজেন সার্ভিস’। এখানে বিশেষ একটি টিম কাজ করবে। ফোন পাওয়ার সাথে সাথে যথাস্থানে দ্রুত সম্ভব অক্সিজেন পৌঁছে দেয়া হবে।এ ছাড়াও বিগত দিনে তিনি প্রাকৃতিক দূর্যোগ,মহামারীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।সমাজ সেবক হিসেবে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন লতাচাপলী ইউনিয়ন।

এ বিষয়ে লতাচাপলী ইউপি চেয়ারম্যান মো. আনছার উদ্দিন মোল্লা বলেন, ‘যদি কেউ শ্বাসকষ্টজনিত কারণে আমাকে ফোন করে তাহলে দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন পৌঁছে দেয়া হবে। সাধারণ মানুষের উপকারের স্বার্থে ‘হ্যালো চেয়ারম্যান ফ্রি অক্সিজেন সার্ভিস’ চালু করা হয়েছে।