হেফাজতের মধ্যে ক্রাইসিস সরকারের সৃষ্টি: ফখরুল

News News

Desk

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি মনে করে হেফাজতের মধ্যে পুরো ক্রাইসিস সরকার সৃষ্টি করেছে। 

সোমবার (২৬ এপ্রিল) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, হেফাজত নেতাদেরকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্যাতন করে মিথ্যা স্বীকারোক্তি নিয়ে জঘন্য মিথ্যাচার চালানো হচ্ছে। বিএনপি কোনোমতেই এই ধরনের কর্মকাণ্ডে সম্পৃক্ত নয়। বিএনপি একটি গণতান্ত্রিক দল। তাদেরকে রিমান্ড নিয়ে নির্যাতন করে স্বীকারোক্তি নিচ্ছে। এটাই তাদের একটি কৌশল। তারা চায় বিএনপিকে নিশ্চিহ্ন করতে।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা দিবসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে সরকার প্রায় ২০ জন মানুষকে গুলি করে হত্যার পর চিরাচরিত কৌশল নিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-গ্রেফতার করে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদের ক্রমাগত মিথ্যাচার এবং ঘটনাগুলোর সঙ্গে বিএনপির শীর্ষ নেতৃত্ব ও নেতাকর্মীদের সম্পৃক্ত করে কল্পকাহিনী প্রচার সরকারের একনায়কতান্ত্রিক ও একদলীয় রাষ্ট্রব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠার চক্রান্তের একটি অংশ বলে প্রতীয়মান হয়।

মির্জা ফখরুল বলেন, ফেসবুকে ফেক অ্যাকাউন্ট সৃষ্টি করে আমার নামে মিথ্যা প্রচারণা চালানো হয়ে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নামে অ্যাকাউন্ট করে মিথ্যা সংবাদ ও মিথ্যা প্রচারণা চালানো হয়। এর তীব্র নিন্দা জানাই। এই ধরনের কর্মকাণ্ডে সরকারের পুরোপুরি মদদ রয়েছে।