শিবচরে ব্যাপক অভিযান এক হাটেই মিললো ৩শ ২০ কেজী জাটকা, আটক ১৪ জনকে মুচলেকা রেখে মুক্তি

News News

Desk

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১
মোঃ রোমান জমাদ্দার, মাদারীপুর প্রতিনিধিঃ

শিবচরে এক হাটেই পাওয়া গেলো ৩শ ২০ কেজী জাটকা। এসময় জাটকা মাছ বিক্রির অপরাধে ১৪ জনকে আটক করা হয়। করোনা পরিস্থিতি বিবেচনায় পরে মুচলেকা রেখে আটককৃতদের মুক্তি দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
উপজেলা মৎস অফিস সূত্রে জানা যায়, রবিবার সকাল থেকে উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম এর নেতৃর্তে উপজেলার মাদবরচর, পাঁচ্চর ও চান্দেরচর বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে মাদবরচর বাজার থেকে জাটকা মাছ বিক্রির অপরাধে ১৪ জনকে আটক করা হয়। পরে বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে জাটকা বিক্রি করলে কঠোর সাজার হুসিয়ারী দিয়ে আটককৃতদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়। এসময় ৩ শ ২০ কেজী জাটকা মাছ জব্দ করা হয়। পরে মাছগুলো স্থানীয় ৫ টি মাদ্রাসায় বিতরন করা হয়।
উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম বলেন, জাটকা সংরক্ষনের নিয়মিত অভিযানে মাদবরচর হাট থেকে ৩ শ ২০ কেজী জাটকা জব্দ করা হয়। এসময় জাটকা বিক্রির অপরাধে ১৪ জনকে আটক করা হয়। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারের পরামর্শে আটককৃতদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে কঠোর সাজা দেওয়া হবে