করোনা সচেতনতা বাড়াতে অন্যরকম ভিডিও কনফারেন্সে ক্রিকেটাররা।

News News

Desk

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের কোভিড-১৯ সম্পর্কে ধারনা পরিষ্কার করতে এবং করোনা সংক্রমণ বিষয়ে সচেতন করে তুলতে অন্যরকম উদ্যোগ নিয়েছে বিসিবি।

 

শ্রীলঙ্কা সফরে যাবার আগে ক্রিকেটারদের স্বাস্থ্য সচেতন করে তোলার এবং কোভিড-১৯ সম্পর্কে পরিষ্কার ধারনা দিতে বিশেষজ্ঞদের স্মরণাপন্ন হয়েছে বিসিবি।

একজন যুক্তরাজ্য প্রবাসী বাঙ্গালী বিশেষজ্ঞ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজনের সমন্বয়ে বিশেষজ্ঞ দল জাতীয় দল এবং এইচপির ক্রিকেটারদের করোনা সম্পর্কে ধারণা পরিষ্কার করার পাশাপাশি এই ভাইরাস নিয়ে বাড়তি সচেতন করে তোলার কাজে অংশ নিয়েছেন।

গত বৃহস্পতিবার রাতে ক্রিকেটারদের অনলাইন ভিডিও কনফারেনেন্সও অনুষ্ঠিত হয়েছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আজ শনিবার দুপুরে জাগো নিউজকে সে খবর নিশ্চিত করে বলেন, ‘বোর্ড জাতীয় ও এইচপির ক্রিকেটারদের করোনা সম্পর্কে সচেতন করে তোলার লক্ষ্যে দু’জন বিশেষজ্ঞর অধীনে অনলাইন ভিডিও কনফারেন্সেল আয়োজন করেছে। সেটা বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাজ্য প্রবাসী একজন বাঙ্গালী বিশেষজ্ঞ আর আমাদের স্থানীয় একজন বিশেষজ্ঞ জাতীয় দলের ও এইচপির ক্রিকেটারদের কোভিড-১৯ সম্পর্কে সচেতন করার জন্য অনলাইনে ভিডিও কনফারেন্স করেছেন।’

উল্লেখ্য, এই সেপ্টেম্বরে জাতীয় দলের পাশাপাশি এইচপি দলও শ্রীলঙ্কা সফরে যাবে। এখনও পর্যন্ত দিন তারিখ চুড়ান্ত না হলেও বোর্ড থেকে জানানো হয়েছে যে, সেপ্টেম্বরের ২৭ না হয় ২৮ তারিখ জাতীয় দল আর হাই পারফরমেন্স ইউনিট একসঙ্গে শ্রীলঙ্কা সফরে যাবে। জাতীয় দলের বহরের সংখ্যা থাকবে ২০ জনের। আর এইচপিতে থাকবে ২৬ জন।

তার আগে সেই ক্রিকেটারদের কোভিড-১৯ সম্পর্কে বাড়তি সচেতন করে তুলতেই ঐ অনলাইন ভিডিও কনফারেন্সের আয়োজন বিসিবির।