আমি লড়াকু এবং কিছুই হারতে পছন্দ করি না : লিওনেল মেসি।

News News

Desk

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

চলে যাওয়ার তাড়নাটা যেমন সত্যি, বার্সেলোনার প্রতি ভালোবাসাটাও তেমন সত্যি। আরেক মৌসুম কাম্প নউয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর লিওনেল মেসি জানালেন, দলের সেরা সাফল্যের জন্য এবারও নিংড়ে দেবেন নিজের সবটুকু।

দীর্ঘ ২০ বছরের সম্পর্কের সুতোয় টান পড়েছিল হঠাৎ করে। কিছুদিন টানাপোড়েন চলার পর আবার সেই আগের অবস্থায় ফিরছে। গোল ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানান, এবারের টানাপোড়েন ভুলে প্রিয় দলকে দিতে চান আগের মতোই মুঠোভরে।

“ বার্সেলোনার হয়ে খেলা চালিয়ে যাব এবং কতটা তীব্রভাবে ক্লাব ছাড়তে চেয়েছি, সেটির কোনো প্রভাব আমার মানসিকতায় পড়বে না। নিজের সেরাটা দেব আমি।”

“আমি সবসময় জিততে চাই। আমি লড়াকু এবং কিছুই হারতে পছন্দ করি না। সবসময় ক্লাবের, ড্রেসিংরুমে এবং আমার জন্য সবচেয়ে ভালোটা চেয়েছি।”

চ্যাম্পিয়ন্স লিগে এবার নিয়ে বার্সেলোনার সাফল্য খরা দীর্ঘায়িত হলো টানা পাঁচ মৌসুম। কোচ কিকে সেতিয়েনকে বিদায় করে রোনাল্ড কুমানকে আনা হয়েছে দলকে পথে ফেরাতে। মেসি জানালেন, দলের প্রয়োজনের কথা আগেই বলেছিলেন তিনি।

“আমি সেসময় এটা বলেছিলাম যে, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য আমাদের যে সহায়তা দরকার, সেটা দেওয়া হচ্ছে না। আসলে, আমি জানি না এখন কী হবে। নতুন একজন কোচ এসেছেন এবং নতুন ভাবনা থাকবে।”

“এটা ভালো, কিন্তু আমাদের দেখতে হবে দল কীভাবে সাড়া দেয় এবং এটা আমাদেরকে শীর্ষ পর্যায়ে লড়াই করতে দেয় কিনা। যেটা বলতে পারি, সেটা হচ্ছে যে, আমি থাকছি এবং বার্সেলোনার জন্য নিজের সেরাটা দেব।”

এবারই প্রথম নয়, বার্সেলোনা ছেড়ে দেওয়ার সুযোগ আগেও পেয়েছিলেন মেসি। সমালোচকদের সেই কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

“ সবসময় আমি ক্লাবকে সবকিছুর আগে রাখি। অনেকবারই বার্সা ছাড়ার সম্ভাবনা ছিল। প্রতি বছরই চলে যেতে পারতাম এবং বার্সেলোনার চেয়ে বেশি আয় করতে পারতাম। সবসময় বলেছি, এটাই আমার ঘর এবং এটাই আমি অতীতে অনুভব করেছি এবং এখনও করি।”

“আমি চলে যেতে চেয়েছিলাম, কারণ ফুটবলে আমার শেষ কয়েক বছর সুখে থাকতে চেয়েছি। সাম্প্রতিক সময়ে এই ক্লাবে আমি সুখ খুঁজে পাইনি।”