আলোচনা শুরু : বার্সা-মেসি।

News News

Desk

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে, এর ইতি টানার অপেক্ষায় পুরো ফুটবল বিশ্ব। প্রতীক্ষার অবসান ঘটিয়ে শুরু হয়েছে মুখোমুখি আলোচনা। প্রথম পর্বে মেলেনি কোনো সমাধান, দুই পক্ষই অনড় নিজেদের অবস্থানে।

 

 

গণমাধ্যমগুলো জানায়, আর্জেন্টাইন তারকার পক্ষে আলোচনায় ছিলেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি, ভাই রদ্রিগো এবং একজন আইনজীবী। প্রায় দেড় ঘণ্টা স্থায়ী মিটিংয়ে কাতালান ক্লাবটির পক্ষে ছিলেন সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ ও কর্মকর্তা হাভিয়ে বোর্দাস।

এই সমঝোতা আলোচনার জন্যই আর্জেন্টিনা থেকে বুধবার সকালে স্পেন আসেন মেসির বাবা।

মিটিং শেষে কোনো পক্ষ থেকেই কিছু জানানো হয়নি। তবে মুন্দো দেপোর্তিভো, এএস ও স্পোর্তসহ স্পেনের বেশ কয়েকটি পত্রিকা জানিয়েছে, কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে আলোচনার প্রথম পর্ব। কোনো সমাধান না হলেও মুখোমুখি আলোচনা শুরু হওয়ায় কোর্টের বাইরে সমস্যা সমাধানের আশা জেগেছে।

গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় মেসি চলে যাওয়ার সিদ্ধান্ত জানান। চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়তে চান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বার্সেলোনার দাবি, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে, মেসিকে পেতে হলে আগ্রহী দলকে রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো গুণতে হবে।

গণমাধ্যমের খবর, ২০ বছরের সম্পর্কের শেষটা ভালোভাবে করতে আলোচনায় বসতে চেয়েছিলেন মেসি। কিন্তু বার্সেলোনার পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, থাকতে হবে চুক্তির শেষ পর্যন্ত, নয়তো পরিশোধ করতে হবে রিলিজ ক্লজের পুরো অঙ্ক।

নতুন মৌসুমের প্রস্তুতি পর্বে এরই মধ্যে অনুশীলন শুরু করেছে বার্সেলোনা। তবে তাতে যোগ দেননি মেসি।