খালেদা জিয়ার পক্ষ থেকে সিআর দত্তের মরদেহে শ্রদ্ধা

News News

Desk

প্রকাশিত: ১:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

অনলাইন ডেস্ক : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি নেতারা।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল পৌনে ৮টায় বনানী ডিওএইচএস ২ নম্বর রোডের ৪৯ নম্বর বাড়ির সামনের মাঠে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও বিডিআরের প্রতিষ্ঠাতা মহাপরিচালক মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীর উত্তমের মরদেহে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সুশীল বড়ুয়া, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মেজর হাফিজ উদ্দিন আহমেদ সি আর দত্তের ছেলের হাতে দলের শোকবাণী তুলে দেন।

এ সময় তিনি সাংবাদিকের বলেন, মুক্তিযুদ্ধের সময়ে সিলেটের কানাইঘাটে সি আর দত্তের নেতৃত্বে ক্যাপ্টেন আব্দুর রউফ দখল করেন। মুক্তিযুদ্ধে তার অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণে রাখবে। স্বাধীন দেশে আমাদের সেনাবাহিনী গড়ে তুলবার ক্ষেত্রে তার অনেক ভূমিকা রয়েছে। তিনি লজিস্টিক বিভাগের প্রধান ছিলেন।

তিনি বলেন, এরকম একজন বীর উত্তম মুক্তিযোদ্ধাকে আমরা শ্রদ্ধা জানাই। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে এসেছি