পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতে পারে মিডিয়া।

News News

Desk

প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

কিশোরগঞ্জ: মানুষের মন থেকে পুলিশভীতি দূর করতে হবে। পুলিশকে আপন ভাবতে শিখতে হবে।

এটি সম্ভব হলে পুলিশও জনগণের কাজ যত্নের সঙ্গে, ভালোবাসার সঙ্গে ও শ্রদ্ধার সঙ্গে করতে সক্ষম হবে।

সোমবার (৩১ আগস্ট) বিকেলে কিশোরগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, পুলিশ জনগণকে সর্বোত্তম সেবা দিয়ে অবিরাম তাদের পাশে থাকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতে পারে মিডিয়া।

ডিআইজি হাবিবুর রহমান আরও বলেন, অনেকে মনে করেন টাকা ছাড়া পুলিশ কাজ করে না। সেই দিন আর নেই।

এখন পুলিশের প্রতিটি পদক্ষেপের নজরদারি করা হয়। অনেক জবাবদিহিতার মধ্য দিয়ে চলতে হয় পুলিশকে। প্রতিটি অভিযোগের তদন্ত করা হয়।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, পুলিশের কোনো পথভ্রষ্ট সদস্য যদি অপরাধ, দুর্নীতি, চাঁদাবাজি ও লোকজনকে হয়রানি করে তাহলে আপনারা নির্ভিকভাবে এগুলো গণমাধ্যমে তুলে ধরবেন। যেন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারি। আপনাদের নিউজে প্রকৃতপক্ষে সামগ্রিকভাবে পুলিশ বাহিনী উপকৃত হবে।

কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন-পিবিআই এর পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তাহিয়াত আহমেদ চৌধুরী, কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বান চৌধুরী ও গণমাধ্যম কর্মীরা ছাড়াও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ।

এর আগে পুলিশ সুপারের কার্যালয়ের নিচতলায় ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন ডিআইজি হাবিবুর রহমান।
এছাড়াও তিনি, বৃক্ষরোপণ কর্মসূচি, জেলা পুলিশের উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সহ বিশেষ কল্যাণ সভায় যোগদান করেন।